মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৩rd জুন ২০২০

জাতীয় সংসদ সদস্যদের জন্য হ্যান্ডরাব ও ডিজইনফেকটেন্ট প্রদান করল বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়


প্রকাশন তারিখ : 2020-06-03

তারিখ ঢাকা : ০৩.০৬.২০২০ খ্রি:

আগামী ১০ জুন মহান জাতীয় সংসদের বাজেট অধিবেশনকে সামনে রেখে বিসিএসআইআর এর ডিআরআইসিএম কর্তৃক প্রস্তুতকৃত হ্যান্ডরাব ও ডিজইনফেকটেন্ট হস্তান্তর বিষয়ক একটি অনাড়ন্বর অনুষ্ঠানের আয়োজন করে বিসিএসআইআর। ৩ জুন বিসিএসআইআর-এর অঙ্গ প্রতিষ্ঠান ডিআরআইসিএম-এর অডিটোরিয়ামে জাতীয় সংসদের মাননীয় হুইপ সাঈদ আল মাহমুদ স্বপন, এমপি-এর নিকট বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান হ্যান্ডরাবসমূহ হস্তান্তর করেন। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ আনোয়ার হোসেন, বিসিএসআইআর এর চেয়ারম্যান মোঃ ফারুক আহমেদ এবং ডিআরআইসিএমের পরিচালক ড. মালা খান।

অনুষ্ঠানে মাননীয় মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান বলেন, আমরা নিজ উদ্যোগে জনগণের পাশে থাকার ব্রতি নিয়ে কাজ করে যাচ্ছি। জনগণের স্বাস্থ্য সুরক্ষায় গৃহীত এ জাতীয় উদ্যোগকে তিনি দ্বিতীয় মুক্তিযুদ্ধের সামিল বলে উল্লেখ করেন।

মাননীয় হুইপ সাঈদ আল মাহমুদ স্বপন এমপি বলেন, আমরা জানি যে, গ্রহীতারা কৃতজ্ঞতা প্রকাশ করে কিন্তু এখানে দেখলাম দাতাই কৃতজ্ঞতা প্রকাশ করেছে। বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের এ মহতী উদ্যোগকে তিনি শ্রদ্ধাভরে স্মরণ করেন। তিনি মন্ত্রণালয়ের সকল পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীদের বিশেষ করে ড. মালা খানকে ধন্যবাদ জানান। জাতির এ ক্রান্তিকালে একাজে নিবেদিত বিজ্ঞানীদের তিনি সম্মান জানান।

মাননীয় মন্ত্রীর সার্বিক নির্দেশনায় মন্ত্রণালয়ের সিনিয়র সচিব এবং বিসিএসআইআর-এর চেয়ারম্যানের তত্ত্বাবধানে ডিআরআইসিএম বিগত ১৯মার্চ হতে WHO এর সুপারিশকৃত ফর্মূলায় এবং আইইডিসিআর’সহ দেশের স্বাস্থ্য বিশেষজ্ঞগণের মতামতকে গুরুত্ব দিয়ে বি-ক্লিন নামের হ্যান্ডরাব প্রস্তুত করে আসছে। ইতিমধ্যে কেবিনেট ডিভিশন, ঢাকা মহনগরীর ছয়টি হাসপাতাল- বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়, ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতাল, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও হাসপাতাল, শহীদ সোহরাওয়ার্দি মেডিকেল কলেজ ও হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল ও শিশু হাসপাতালসহ জনপ্রশাসন মন্ত্রণালয়, ধর্ম মন্ত্রণালয়, ভূমি মন্ত্রণালয়, নির্বাচন কমিশন, সিটি কর্পোরেশনসহ বিভিন্ন সরকারী সংস্থাকে বিনামূল্যে হ্যান্ডরাব ও ডিজইনফেকটেন্ট প্রদান করে আসছে।

 



Share with :

Facebook Facebook