মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২০ অক্টোবর ২০১৬

জাতীসংঘ বিশ্বখাদ্য কর্মসূচী এবং বিসিএসআইআর এক সাথে কাজ করার অঙ্গীকার


প্রকাশন তারিখ : 2016-10-18

 

বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ (বিসিএসআইআর)-এর সম্মেলন কক্ষে আজ অনুষ্ঠিত হলো United Nations World Food Programme (UN WFP) এবং ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সাথে যৌথ গবেষণা, বৈজ্ঞানিক বিশ্লেষণ সেবা প্রদান বিষয়ক সমঝোতা স্মারক স্বাক্ষর।

মোঃ ফারুক আহমেদ, চেয়ারম্যান, বিসিএসআইআর এর সভাপতিত্বে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন যথাক্রমে ড. ক্রিষ্টা রাডের, রিপ্রেজেন্টেটিভ বাংলাদেশ, জাতীসংঘ বিশ্বখাদ্য কর্মসূচী এবং অধ্যাপক ড. মোসাদ্দেক হোসেন, ব্র্যাক বিশ্ববিদ্যালয়। বিসিএসআইআর-এর পক্ষে ভারপ্রাপ্ত সচিব বেনজীর আহমেদ।

বিসিএসআইআর WFP কে তাদের যে কোন পণ্যের কাঁচামাল তা থেকে প্রস্তুতকৃত খাদ্যের টেস্টিং, নমুনা বিশ্লেষণ ও টেকনিক্যাল সেবা প্রদান করবেন।

ব্র্যাক বিশ্ববিদ্যালয়কে যৌথ গবেষণা, বৈজ্ঞানিক তথ্য ও শিক্ষা কার্যক্রম বিনিময়, গবেষণা উন্নয়ন বিষয়ক কর্মকান্ডসহ সোলার এনার্জি ম্যান্টেরিয়াল, সোলার সেল, মানব কল্যাণে সোলার এনার্জির ব্যবহার, ফটোভোল্টাইক সিস্টেম ইত্যাদি বিষয়ক যৌথ গবেষণার সুযোগ সৃষ্টি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সৈয়দা আনোয়ারা বেগম, সদস্য (উন্নয়ন), বিসিএসআইআর-এর সকল পরিচালকবৃন্দ, সংশ্লিষ্ট কর্মকর্তা ও আমন্ত্রিত অতিথিবৃন্দ।


Share with :
Facebook Facebook